সৌদিআরবে আল তায়েফ জেলার চার উদ্যোগে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন।

মো. তপন সরকারঃ
সৌদিআরব আল তায়েফ জেলা আওয়ামী ফাউন্ডেশন আওয়ামী যুবলীগ শ্রমিকলীগ উদ্যোগে যথাযত মর্যাদা ও বিস্তারিত কর্মসূচির মাধ্যমে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন করেছে।

সকালে প্রঙ্গনে ভাষা শহিদদের সম্মানে জাতিয় পতাকা অর্ধনিমিত, অস্থায়ী শহিদ মিনারে চার সংগঠনের পুষ্পমাল্য অর্পণ। শনিবার বাংলাদেশ সময় রাত সাড়ে ৮ টার সময় আল তায়েফ ছামা নাজদি কমিনিটি সেন্টার মিলানায়তে বাংলাদেশ আওয়ামী ফাউন্ডেশনের সভাপতি মো. মুন্সি ওয়াহিদুজ্জামানের
সভাপতিত্বে ভাষা দিবসের তাৎপর্য তুলে ধরে এক আলোচনা সভা শুরুতেই ৫২‘র ভাষা আন্দোলনে শহীদদের এবং চকবাজারে দূর্ঘটনায় নিহতদের স্মরণে দাঁড়িয়ে ১মিনিট নিরবতা পালন শেষে আত্মার মাগফেরাত কামনা দোয়া ভোজন আয়োজন করা হয়। পরে বাংলাদেশের রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, পররাষ্ট্রমন্ত্রী ও পররাষ্ট্র প্রতিমন্ত্রীর বাণী পাঠ করে শুনানো হয়।
অনুষ্ঠিনের আহবায়ক হোমনার কৃতি সন্তন মো. মনিরুজ্জামান বলেন, ভাষা আন্দোলনের অন্যতম মৌলিক বিষয় ছিল একটি অসম্প্রদায়িক বাংলাদেশ গড়ার লক্ষ্য। বাংলাদেশ সে লক্ষ্যে এগিয়ে যাচ্ছে। তিনি বাংলাদেশের উন্নয়নের অগ্রযাত্রায় প্রবাসীদেরও শামিল হওয়ার আহ্বান জানান। এতে প্রধান অতিথি উপস্থিত ছিলেন, বিশিষ্ঠ ব্যবসায়ী আ’লীগ নেতা মো. মনির হোসেন, আওয়ামী ফাউন্ডেশনের সহ সভাপতি মো. মজিবুর রহমান বেপারী, মো. আবু তাহের মিয়া, মো. জাহাঙ্গীর আলম সহ বিপুল সংখ্যক প্রবাসী বাংলাদেশি।

574 total views, 1 views today

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Lost Password?