মডেল ইউনিয়ন হিসেবে গড়ে তোলার ঘোষণা দিলেন চেয়ারম্যান পদপ্রার্থী আলমগীর

রফিকুল ইসলাম সুমন (নোয়াখালী)

নোয়াখালীর সেনবাগে ২নং কেশারপাড়  ইউনিয়নের ১০টি গ্রামের মানুষের জানমালের নিরাপত্তা নিশ্চিত
করা,ইউনিয়নের সকল কার্যক্রমে প্রতিটি গ্রামের মানুষের মাঝে সমঅধিকার নিশ্চিত করা,ইউনিয়ন নিয়ে সবার আলাদা আলাদা স্বপ্ন ও ভাবনা গুলোকে এক করে, একা নয়, একত্রিত হয়ে, একটি সুস্থ, সমৃদ্ধ নিরাপদ ইউনিয়ন হিসেবে সাজানো,
মাদক,সন্ত্রাস,ধর্ষণ সহ সকল প্রকার অপরাধ, অনিয়ম ও দূর্নীতিমুক্ত করে একটি ব্যাতিক্রমীধর্মী মডেল ইউনিয়ন হিসেবে গড়ে তোলার ঘোষণা দিলেন,নৌকা প্রতীকে মনোনয়ন প্রত্যাশী সম্ভাব্য চেয়ারম্যান পদপ্রার্থী মোঃ আলমগীর হোসেন ।

বিশিষ্ঠ সমাজসেবক, শিক্ষানুরাগী,
করোনাকালীন সময়ের সম্মুখ যোদ্ধা ও পরিচ্ছন্ন রাজনীতিবিদ, যুবলীগ নেতা মোঃ আলমগীর হোসেন ১৯৮৮ সালে  উপজেলার বীরকোর্ট গ্রামের দক্ষিণপাড়া মিয়াবাড়ীর এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তিনি ঐ গ্রামের ইতালি প্রবাসী মাওলানা আবদুল মান্নান এর সুযোগ্য সন্তান।

কিশোর বয়সেই মুজিব আদর্শ ও মানবসেবায়
অনুপ্রাণিত হয়ে নিজেকে জড়িয়ে ফেলেন ছাত্ররাজনীতির সাথে। তৎকালীন সময়ে
সেনবাগ উপজেলা ছাত্রলীগের সদস্যপদ ও পরবর্তীতে সেনবাগের ২ নং কেশারপাড় ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি হিসেবে দায়িত্ব গ্রহণের মধ্য দিয়ে রাজনীতিতে সক্রিয় ভাবে পদার্পন করেন আলমগীর হোসেন ।
পরিচ্ছন্ন যুবলীগনেতা হিসেবে সর্বমহলে প্রশংসিত আলমগীর হোসেন  বর্তমানে সেনবাগ উপজেলা আওয়ামী যুবলীগের যুগ্ম আহবায়কের দায়িত্ব পালন করছেন।

বর্নাঢ্য কর্মময় জীবনের অধিকারী আলমগীর হোসেন রাজনীতির পাশাপাশি একজন সফল ব্যাবসায়ী,দেশপ্রেমিক, শিক্ষানুরাগী ও সমাজ সংস্কারক। তিনি ২ নং কেশারপাড় ইউনিয়ন কমিউনিটি পুলিশিং এর সভাপতি,
কানকিরহাট ডিগ্রি কলেজের বিদ্যুৎসাহী সদস্য, কানকিরহাট বালিকা উচ্চ বিদ্যালয়ের সভাপতি, কানকিরহাট বহুমুখী উচ্চ বিদ্যালয়ের বিদ্যুৎসাহী সদস্য, কানকিরহাট আইডিয়াল হাই স্কুলের সভাপতি, বীরকোর্ট ইবতেদায়ী মাদ্রাসা ও এতিমখানার সভাপতি, কানকিরহাট বাজার বনিক সমিতির সহ সভাপতি ও  সেচ্ছাসেবী সংগঠন স্বপ্নচুঁড়া ফাউন্ডেশনের উপদেষ্টা হিসেবে দীর্ঘদিন যাবত অত্যন্ত সুনামের সহিত দায়িত্ব পালন করে আসছেন।আলমগীর হোসেন  দেড়যুগের ও বেশি সময় যাবত ২ নং কেশারপাড় ইউনিয়নে বিভিন্ন
জনকল্যাণমুখী সেবা সহ উপজেলা যুবলীগের রাজনীতির জন্য নিঃস্বার্থ ভাবে কাজ করে যাচ্ছেন।

করোনাকালীন সময়ে নিজ পরিবারের অর্থায়নে ২ ধাপে ইউনিয়নের প্রায় সহস্রাধিক পরিবারকে ত্রাণসামগ্রী বিতরণ,করোনায় জনসচেতনতা বৃদ্ধিকল্পে কানকিরহাট বাজার ব্যাবসায়ীদের জন্য হ্যান্ড-স্যানিটাইজার,মাক্স বিতরণ সহ সার্বক্ষণিক সহযোগিতা প্রদান করেছেন।ইতিমধ্যেই তার পক্ষে ২ নং কেশারপাড়  ইউনিয়নে সৃষ্টি হয়েছে বিশাল এক জনসমর্থন।গত  ইউনিয়ন পরিষদ নির্বাচনে ও তিনি  চেয়ারম্যান পদপ্রার্থী হিসেবে নৌকা প্রতীকে মনোনয়ন চেয়েছিলেন। সে সময়ও তিনি কেশারপাড় ইউনিয়নে সৃষ্টি করেছিলেন ব্যাপক গণজোয়ার।

আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে অংশ গ্রহণ  প্রসঙ্গে আলমগীর হোসেন  এ প্রতিনিধিকে জানান, ছাত্রজীবনের ঊষালগ্ন থেকেই বঙ্গবন্ধুর আদর্শকে বুকে লালন করে, রাজনীতির পাশাপাশি মানুষের সেবায় কাজ করে যাচ্ছি। তারি ধারাবাহিকতায় আসন্ন  ইউনিয়ন পরিষদ নির্বাচনে আমি ২ নং কেশারপাড়  ইউনিয়ন হইতে নৌকা প্রতীকে মনোনয়ন প্রত্যাশী একজন চেয়ারম্যান পদপ্রার্থী হিসেবে সকলের দোয়া ও সমর্থন কামনা করছি।পাশাপাশি  আমি একজন রাজনৈতিক কর্মী হিসেবে দলীয় সিদ্ধান্তের প্রতি শ্রদ্ধাশীল। দল যদি আমাকে মনোনয়ন প্রদান করে এবং আমি চেয়ারম্যান নির্বাচিত হতে পারি, তাহলে অত্র ইউনিয়নকে বাংলাদেশের মধ্যে একটি ব্যাতিক্রমধর্মী  মডেল ইউনিয়ন হিসেবে গড়ে তুলতে পারবো বলে আমি আশাবাদী এবং জনগণের কাছে অঙ্গীকারাবদ্ধ।

146 total views, 2 views today

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Lost Password?