কুমিল্লার দাউদকান্দিতে ‘সৃষ্টি” কর্তৃক সম্মাননাপ্রাপ্ত ২৫ গুণীজন

 নিজস্ব প্রতিনিধি:
কুমিল্লার দাউদকান্দিতে ‘সৃষ্টি’ সাহিত্য-সাংস্কৃতিক ও সমাজকল্যাণ সংগঠনের উদ্যোগে সমাজের বিভিন্ন ক্ষেত্রে কল্যাণমূলক কাজের স্বীকৃতি স্বরূপ ২৫ গুণী ব্যক্তিকে সংবর্ধীত করা হয়। সম্মাননাপ্রাপ্ত ২৫ গুণীজন হলেন, ০১. প্রশাসনিক কর্মকাণ্ডে ন্যায়পরায়ণ, মানবিক ও ভ্রাতৃত্ববোধের অনন্য দৃষ্টান্ত স্থাপনে ভূমিকা রাখায়-আবু সালাম চৌধুরী, সহকারী সিনিয়র পুলিশ সুপার, (দাউদকান্দি সার্কেল)।
০২. সমাজসেবা ও অসহায় মানুষের সহায়তায় বিশেষ অবদানের স্বীকৃতি স্বরূপ- রোটারিয়ান মো. কামাল উদ্দিন, প্রেসিডেন্ট-রোটারী ক্লাব অব দাউদকান্দি, ভাইস চেয়ারম্যান-জাতীয় মানবাধিকার সোসাইটি ও স্বত্বাধিকারী-গৌরীপুর কামাল মডার্ণ হসপিটাল।
০৩. করোনাকালে সার্বক্ষণিক মোবাইলে এবং চেম্বারে বসে বিশেষ করে ফ্রি চিকিৎসা সেবা প্রদানে ভূমিকা রাখায়-রোটারিয়ান ডা: মোহাম্মাদ মোজাম্মেল হক, স্বত্বাধিকারী, মুক্তি মেডিকেল সেন্টার ও উপদেষ্টা ‘সৃষ্টি’।
০৪. শিক্ষাক্ষেত্রে বিশেষ অবদানের স্বীকৃতি স্বরূপ-মুহতাসিম বিল্লাহ্ স্বপন, সহকারী অধ্যাপক-জুরানপুর আদর্শ বিশ্ববিদ্যালয় কলেজ ও সভাপতি, শহীদনগর এমএ জলিল উচ্চ বিদ্যালয়।
০৫. করোনাকালে চিকিৎসা সেবা দান ও দাউদকান্দিতে এই প্রথম নেফ্রোলজীতে সদ্য এমডি ডিগ্রি অর্জনকারী হিসেবে-ডাঃ গোলাম মাহবুব শিকদার, রেজিস্ট্রার-কুমিল্লা মেডিকেল কলেজ।
০৬. কুমিল্লা জেলার শ্রেষ্ঠ ম্যানেজার হিসাবে সম্মান অর্জন ও সমাজসেবায় বিশেষ অবদান রাখায়- মোঃ শাহ্ আলম, ম্যানেজার-সোনালী ব্যাংক, তিতাস।
০৭. শিক্ষায় বিশেষ অবদান ও মার্জিত ব্যক্তিত্বের স্বীকৃতি স্বরূপ-মো: হাবিবুর রহমান (বিএসসি), প্রাক্তন সিনিয়র শিক্ষক, গৌরীপুর সুবল-আফতাব উচ্চ বিদ্যালয়।
০৮. নান্দনিক সাহিত্য চর্চার স্বীকৃতি স্বরূপ- মোহাম্মদ ওয়াহিদুজ্জামান, বিশিষ্ট কবি, ছড়াকার, সহকারী পরিচালক, দুদক ও প্রতিষ্ঠাকালীন সভাপতি ‘সৃষ্টি’।
০৯. করোনাকালে ছড়া লেখে মানুষকে সচেতন করা এবং ১০৩ রকমের হাতের লেখায় পারদর্শীতার স্বীকৃতি স্বরূপ-মনির হোসেন মাস্টার, শিক্ষক-জগতপুর সাধনা উচ্চ বিদ্যালয় ও উপদেষ্টা ‘সৃষ্টি’।
১০.করোনাকালে প্রায় ৫ শত রোগীকে ফ্রি চিকিৎসা সেবা প্রদানে বিশেষ অবদানের স্বীকৃতি স্বরূপ- ডাঃ মুহাম্মদ কাউসার খান, উদীয়মান তরুণ চিকিৎসক, সাবেক সাংগঠনিক সম্পাদক ও বর্তমান উপদেষ্টা-সন্ধানী ব্লাড ব্যাংক, কেন্দ্রিয় কমিটি।
১১. শিক্ষাক্ষেত্রে এবং সাংগঠনিক কর্মকাণ্ডে বিশেষ অবদান রাখায়-মোঃ শাহ্ আলম সরকার, সাধারণ সম্পাদক-‘সৃষ্টি’ ও প্রধান শিক্ষক, গৌরীপুর রেসিডেন্সিয়াল মডেল স্কুল।
১২. নারী উদ্যোক্তা ও শিক্ষা প্রসারে বিশেষ ভূমিকা রাখায়- দিপু মনি, প্রতিষ্ঠাতা ও পরিচালক, গৌরীপুর মাইলস্টোন স্কুল এন্ড কলেজ।
১৩. তরুণ উদ্যোক্তা, সফল ব্যবসায়ী ও সমাজ সেবায় বিশেষ অবদানের স্বীকৃতি স্বরূপ-ইঞ্জি. মো: শফিউল বাশার সুমন। স্বত্বাধিকারী-এস আর কমিউনিকেশন।
১৪. করোনাকালে ফ্রি চিকিৎসা সেবা ও গরীবদের আর্থিক সহযোগিতা প্রদানে ভূমিকা রাখায়- মো: সফিকুল ইসলাম। স্বত্বাধিকারী, আদর্শ দন্ত চিকিৎসালয় ও সাফিন চক্ষু চিকিৎসালয়, গৌরীপুর।
১৫. বৃহত্তর দাউদকান্দিতে রক্ত দাতা সংগ্রহ ও নিজে রক্ত দানের ক্ষেত্রে বিশেষ ভূমিকা রাখায়-দ্বীন ইসলাম রাজু, কম্পিউটার প্রশিক্ষক, কবি, সংগঠক ও সহ-সভাপতি ‘সৃষ্টি’।
১৬. নিজে রক্ত দান এবং অন্যকে রক্ত দানে উৎসাহ প্রদানের ক্ষেত্রে কুমিল্লা জেলায় বিশেষ অবদানের স্বীকৃতি স্বরূপ-মোঃ এখলাছুর রহমান মুন্সি। দলিল লিখক, সংগঠক ও মানবাধিকার কর্মী।
১৭. রক্ত দান ও মানবিক পুলিশ হিসাবে সমাজ উন্নয়নমূলক কাজে অংশগ্রহণ ও অনন্য ভূমিকা রাখায়-মোঃ ইয়াছিন, এএসআই, গৌরীপুর পুলিশ তদন্ত কেন্দ্র।
১৮. সমসাময়ীক, বস্তুনিষ্ঠ, সাহসী সংবাদ পরিবেশন ও গৌরীপুর বাজার পরিষ্কার-পরিচ্ছন্নতায় বিশেষ ভূমিকা রাখায়-মোঃ রাসেল মুন্সী, পরিচালক, এফবিনিউজ ডট কম।
১৯. সংগঠন চর্চা, সমাজসেবা ও সফল ব্যবসায়ী হিসেবে বিশেষ অবদানের স্বীকৃতি স্বরূপ- আব্দুর রাজ্জাক, স্বত্বাধিকারী-সুরমা ইলেকট্রিক, গৌরীপুর বাজার।
২০. করোনা হতে মুক্তি লাভ করে, করোনাকালে কৃষকদের দান কেটে বাড়ি পৌঁছে দিয়ে নজিরবিহীন দৃষ্টান্ত স্থাপন করার স্বীকৃতি স্বরূপ-মো: রাসেল ভূঁইয়া, পদকপ্রাপ্ত, জাতীয় কুস্তিগীর।
২১. তরুণ উদ্যোক্তা, তরুণ সমাজসেবী ও সফল ব্যবসায়ী হিসাবে-আবু বক্কর সিদ্দিক, স্বত্বাধিকারী, আশরাফ উট টেক্স, গৌরীপুর বাজার।
২২. রক্ত দান ও উৎসাহ প্রদানে অনন্য ভূমিকা রাখায়-মো: কাউছার আহমেদ। সাধারণ সম্পাদক, বৃহত্তর কুমিল্লা ব্লাড ব্যাংক, দাউদকান্দি শাখা।
২৩. ইসলামিক মোটিভেশনাল ট্রেইনার ও নূরানী প্রশিক্ষক বিশেষ দীর্ঘ ১৮ বছর যাবত কার্যক্রম চালিয়ে যাওয়ার স্বীকৃতি স্বরূপ-মোসাম্মৎ শামীমা সুলতানা। উপ-পরিচালক আদর্শ মহিলা পাঠাগার।
২৪. পরিশ্রমী ও ব্যতিক্রমী পেশাজীবী এবং সম্প্রতি গৌরীপুর বাজারে অগ্নিনির্বাপণে বিশেষ ভূমিকা রাখার স্বীকৃতি স্বরূপ- মোসা: নারগীছ আক্তার, সমাজকর্মী, গৌরীপুর বাজার। (উল্লেখ্য যে, অনুষ্ঠানে এই নারীকে মরহুম জৈনউদ্দিন সাহেবের পরিবারের পক্ষ হতে নগদ ৫ হাজার টাকা উপহার প্রদান করেন, তাঁর পুত্র মোঃ সজিব সরকার বাবু)
২৫. সামাজিক অবক্ষয় রোধকল্পে লেখালেখি, তরুণদের মোটিভেেশন ও সংগঠন চর্চায় বিশেষ ভূমিকা রাখায়- মো. আলী আশরাফ খান, কবি-কলামিস্ট ও সংগঠক।
৭ আগস্ট ২০২০ ইং গৌরীপুর পাতাতা রেস্তোরায় এসব সম্মাননা পদক সংবর্ধীতদের হাতে তুলে দেন, প্রধান অতিথি, রোটারিয়ান আবু সালাম চৌধুরী। প্রধান আলোচক, রোটারিয়ান মো. কামাল উদ্দিন। অনুষ্ঠানের সভাপতি, রোটারিয়ান ডা: মোহাম্মাদ মোজাম্মেল হক। অনুষ্ঠানের উদ্বোধক কবি মো. আলী আশরাফ খান।

3,698 total views, 4 views today

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Lost Password?